সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইউরোপকে পরমাণু সমঝোতা বাস্তবায়নের গ্যারান্টি অবশ্যই দিতে হবে: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: জুলাই ১৬, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইরান সরকার প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে মার্কিন ষড়যন্ত্র ব্যর্থ করতে সক্ষম হবে। রোববার ইরানের প্রেসিডেন্ট ও মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি ইউরোপে দৃঢ় অবস্থান তুলে ধরেছেন উল্লেখ করে সর্বোচ্চ নেতা বলেন, বিজাতীয় শক্তি বিশেষকরে আমেরিকার মোকাবেলায় দৃঢ়তা প্রদর্শন জরুরি। দৃঢ়তা প্রদর্শনের কাজটি করতে হবে সময় মতো, সুস্পষ্ট ও জোরালোভাবে।

তিনি বলেন, ইউরোপের পক্ষ থেকে অবশ্যই পরমাণু সমঝোতা বাস্তবায়নের বিষয়ে প্রয়োজনীয় নিশ্চয়তা দিতে হবে। তবে ইরানের অর্থনীতিকে ওই সমঝোতার সঙ্গে জড়িয়ে ফেলা যাবে না এবং সেটার জন্য সময়ক্ষেপণও করা যাবে না। অর্থনৈতিক সমস্যা সমাধানে টেকসই অর্থনৈতিক রোডম্যাপ তৈরি করতে বলেছেন সর্বোচ্চ নেতা।

তিনি বলেন, রোড ম্যাপ তৈরি হলে অর্থনৈতিক ক্ষেত্রে তৎপর ব্যক্তি তথা জনগণ তাদের করণীয় বুঝতে পারবে এবং সরকারকে সহযোগিতা করতে পারবে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরও বলেছেন, আমেরিকার মতো গুটি কয়েক দেশের বাইরে প্রাচ্য ও পাশ্চাত্যের দেশগুলোর সঙ্গে সম্পর্ক দ্রুত জোরদার করতে হবে । পার্সটুডে।