বুধবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

আয়াতুল্লাহ রাফসানজানির ইন্তেকালে রুশ প্রেসিডেন্ট পুতিনের শোক

পোস্ট হয়েছে: জানুয়ারি ১২, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের নীতি নির্ধারণী পরিষদের প্রধান ও সাবেক প্রেসিডেন্ট আয়াতুল্লাহ আকবর হাশেমি রাফসানজানির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি মঙ্গলবার ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির কাছে পাঠানো এক শোকবার্তায় ইরানের সরকার ও জনগণকে শোক ও সমবেদনা জানান।

মস্কোয় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মেহদি সানায়ি মঙ্গলবার এ খবর জানিয়ে বলেছেন, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ প্রতিনিধি ইরান দূতাবাসে এসে প্রেসিডেন্ট পুতিনের শোকবার্তা হস্তান্তর করেছেন।

4bmt474439770dl3is_800C450 (1)

ইরানের সাবেক প্রেসিডেন্ট আয়াতুল্লাহ রাফসানজানির মৃত্যুতে মস্কোর ইরান দূতাবাসে বিশেষ শোক বই খোলা হয়েছে। সেখানে পদস্থ রুশ কর্মকর্তাদের পাশাপাশি রাশিয়ায় নিযুক্ত অন্যান্য দেশের কূটনীতিকরা নিজ নিজ দেশের পক্ষে ইরানের সরকার ও জনগণকে সমবেদনা জানিয়েছেন।

এর আগে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ, লেবাননের হিজবুল্লাহ নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ও ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতা আব্দুলমালেক হুথিসহ বিশ্বের বহু দেশের নেতা আয়াতুল্লাহ রাফসানজানির মৃত্যুতে শোক প্রকাশ করে বার্তা পাঠিয়েছেন।

আয়াতুল্লাহ আলী আকবর হাশেমি রাফসানজানি রোববার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে তেহরানের একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর কিছুক্ষণের মধ্যেই তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে এই প্রভাবশালী রাজনীতিবিদ ও আলেমের বয়স হয়েছিল ৮২ বছর।  সূত্র: পার্সটুডে