রবিবার, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

English

আল-জাজিরার সাংবাদিকের শাহাদতের ঘটনায় ইরানের ইসলামি সংস্কৃতি ও যোগাযোগ সংস্থার প্রধানের বাণী

পোস্ট হয়েছে: মে ১৫, ২০২২ 

news-image

আল-জাজিরা নিউজ চ্যানেলের একজন নারী সাংবাদিকের শাহাদাতের ঘটনার পর ইরানে ইসলামি সংস্কৃতি ও যোগাযোগ সংস্থার প্রধানের দেওয়া বক্তব্য নিম্নে উপস্থাপন করা হলো:

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন (নিশ্চয়ই আমরা আল্লাহর জন্য এবং নিশ্চয়ই আমরা তাঁরই দিকে প্রত্যাবর্তনকারী।)

ফিলিস্তিনের জেনিনে আল কুদস দখলদার শাসকের অপরাধযজ্ঞের খবর সংগ্রহ করতে গিয়ে আল-জাজিরা নিউজ চ্যানেলের  একজন অভিজ্ঞ ও দায়িত্বশীল সাংবাদিক ‘শিরিন আবু আকলা’-র শাহাদাত  এই দখলদার শাসকের ঔদ্ধত্য ও নিষ্ঠুরতার ব্যাপরে বিশ্ববাসীর চোখের উপর থেকে আরেকটি পর্দা খুলে দিয়েছে।

আবু আকলাকে শহীদ করতেই ইহুদিবাদীদের উদ্দেশ্যপ্রণোদিত এই হামলা থেকে এটা স্পষ্ট যে, আল কুদস দলখদার শাসকগোষ্ঠীর অন্যায় অপরাধের বিরুদ্ধে সাংবাদিক, বুদ্ধিজীবী ও সংবাদ মাধ্যমের সত্য তুলে ধরাটা দখলদারদের মধ্যে কতটা ভীতির সঞ্চার করেছে।

শহীদ আবু আকলা মানবতার বিরুদ্ধে কসম খাওয়া শত্রুদের বিরুদ্ধে ব্যাখ্যা-বিশ্লেষণের মাধ্যমে স্পষ্ট করে দেওয়ার জিহাদের একজন শহীদ,একজন দায়িত্বশীল সাংবাদিক যিনি তার দীর্ঘ সাংবাদিকতায় সবসময় জেরুজালেমের অধিবাসী ও ফিলিস্তিনি জাতির উপর নিপীড়নের চিত্র দক্ষতার সাথে তুলে ধরেছেন যা দৃষ্টান্ত হয়ে থাকবে।

নিশ্চিতভাবেই,এই নারী সাংবাদিকের শাহাদাত ইহুদিবাদী ইসরাইলের অপরাধকে ব্যাখ্যা-বিশ্লেষণের মাধ্যমে স্পষ্ট করার ক্ষেত্রে অন্যান্য জিহাদির কাঁধে একটি ভারী দায়িত্ব অর্পণ করবে।

পবিত্র কুদসের মুক্তি এবং দখলদারদের নোংরামি থেকে ফিলিস্তিনের ভূমি ও অঞ্চলের পরিশুদ্ধির মাধ্যমে এই আলোকিত ও পবিত্র পথের পরিসমাপ্তি ঘটবে। ইনশাআল্লাহ।

মোহাম্মদ মাহদী ইমানিপুর

প্রধান, ইসলামি সংস্কৃতি ও যোগাযোগ সংস্থা