মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

আরও দুটি স্বর্ণ পেল ইরান, ভারোত্তলক মোরাদির বিশ্বরেকর্ড

পোস্ট হয়েছে: আগস্ট ২৬, ২০১৮ 

news-image

ইন্দোনেশিয়ায় চলমান এশিয়ান গেমসে পুরুষদের ৯৪ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ পদক জিতেছেন ইরানি ভারোত্তলক সোহরাব মোরাদি। শনিবার জাকার্তায়  ভারোত্তলন প্রতিযোগিতায় স্ন্যাচে ১৮৯ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ২২১ কেজি মিলিয়ে ৪১০ কেজি তোলেন তিনি। স্নাচে ১৮৯ কেজি উত্তোলন করে তিনি ১৯ বছর আগের একটি রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন। ১৯৯৯ গ্রিসের আকাকিওস কাকিয়াসভিলিস ১৮৮ কেজি তুলে ওই রেকর্ডটি গড়েছিলেন।

মোরাদি অবশ্য এর আগে স্নাচ এবং ক্নিন অ্যান্ড জার্কে মোট ৪১৭ কেজি ওজন তুলে বিশ্বরেকর্ড গড়েছেন। ক্নিন অ্যান্ড জার্কে তিনি তুলেছিলেন ২৩৩ কেজি। শনিবার তিনি নিজের রেকর্ড ভাঙার জন্য এই ক্যাটাগরিতে ২৩৪ কেজি ওজন তোলার চেষ্টা করেও ব্যর্থ হন।

ইরানি এ ভারোত্তলন ২০১৬ সালে রিও অলিম্পিকে পুরুষদের ৯৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ও ক্লিন অ্যান্ড জার্কে মোট ৪০৩ কেজি উঠিয়ে স্বর্ণ পদক জিতেছিলেন।

সাজ্জাদ গাঞ্জজাদেহ

এদিকে, শনিবার জাকার্তার জিসিসি হলে অনুষ্ঠিত কারাতে প্রতিযোগিতায় পুরুষদের ৮৪ কেজি ওজনশ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন ইরানের সাজ্জাদ গাঞ্জজাদেহ।

 

হামিদা আব্বাসআলী

এছাড়া, নারীদের ৬৮ কেজি ওজনশ্রেণিতে ব্রোঞ্জ পদক পেয়েছেন ইরানের হামিদা আব্বাসআলী।এ নিয়ে চলমান এশিয়ান গেমসে ইরান ১৪টি স্বর্ণ, ১১টি রৌপ্য এবং ৯টি ব্রোঞ্জ জিতে পদক তালিকার চতুর্থ স্থানে রয়েছে। পার্সটুডে।