মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

আমেরিকা ও ইসরাইলের দুঃস্বপ্ন বাস্তবায়িত হবে না: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: জুলাই ২৪, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ফিলিস্তিনকে ইহুদিকরণের যে পরিকল্পনা আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল হাতে নিয়েছে তা হচ্ছে একটি ‘দুঃস্বপ্ন’ যা কোনদিন বাস্তবায়িত হবে না।তিনি সোমবার এক ভাষণে ফিলিস্তিন ও বায়তুল মুকাদ্দাসের জন্য আমেরিকা ও ইসরাইল ‘শতাব্দির গুরুত্বপূর্ণ চুক্তি’ নামের যে দুরভিসন্ধিমূলক পরিকল্পনা হাতে নিয়েছে সে সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

সর্বোচ্চ নেতা বলেন, ফিলিস্তিনকে ইহুদিকরণের দুঃস্বপ্ন যেমন বাস্তবায়িত হবে না তেমনি ‘শতাব্দির গুরুত্বপূর্ণ চুক্তি’ও কার্যকর করা যাবে না।

দখলদার ইসরাইলের সংসদ ‘নেসেট’ গত ১৯ জুলাই গোটা অধিকৃত ফিলিস্তিনকে ইহুদি জাতির রাষ্ট্র বলে ঘোষণা দিয়ে এ ঘোষণাকে আইন হিসেবে অনুমোদন করে। চরম বর্ণবাদী বা ইহুদিবাদী এ আইন অনুযায়ী গোটা ফিলিস্তিন কেবল ইহুদিবাদীদের দেশ হওয়ায় সেখানে ফিলিস্তিনিদের কোনো নাগরিক ও মানবিক-অধিকার থাকবে না।

ফিলিস্তিনের ঐতিহাসিক বায়তুল মুকাদ্দাস শহর যা বর্তমানে ইহুদিবাদীরা দখল করে রেখেছে

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো ইসরাইলের এই নতুন বর্ণবাদী তাণ্ডব ও উপনিবেশবাদী দাম্ভিকতায় উদ্বেগ প্রকাশ করেছে। ইসরাইলের এ পদক্ষেপ আন্তর্জাতিক আইনের বিরোধী বলে সংস্থাগুলো উল্লেখ করেছে।  এমনকি হাজার হাজার ইসরাইলি নাগরিকও এই বিল পাসের প্রতিবাদে তেল-আবিবে বিক্ষোভ-মিছিল করেছে। পার্সটুডে।