বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

আমেরিকা-ইসরাইলের মোকাবেলায় প্রধান ভূমিকা রাখছে ঈমানি শক্তি: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: মার্চ ১৮, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, সত্যপন্থীদের বিজয়ের বিষয়ে আল্লাহতায়ালা যে প্রতিশ্রুতি দিয়েছেন তা ঈমানদারদের জন্য প্রশান্তিদায়ক ও আশা-সঞ্চারক। তিনি বৃহস্পতিবার বিশেষজ্ঞ পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন। ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানিও বিশেষজ্ঞ পরিষদের একজন সদস্য। বৈঠকে তিনিও উপস্থিত ছিলেন। পার্সটুডের খবর।

তিনি বলেন, ইরানিদের ঈমান ও তাকওয়াই আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের মোকাবেলায় প্রধান ভূমিকা পালন করছে। সত্যপন্থীদের বিজয়ের বিষয়ে আল্লাহ যে প্রতিশ্রুতি দিয়েছে তা বাস্তবায়নের শর্ত হচ্ছে সমাজের মানুষকে ঈমানদার হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে আলেম, রাষ্ট্রীয় কর্মকর্তা এবংশিক্ষা ও প্রচারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠানগুলোকে তাদের দায়িত্ব পালন করতে হবে। একইসঙ্গে বাস্তব জীবনে তাকওয়ার প্রভাব থাকতে হবে। বিলাসিতা ত্যাগ করে কাজ ও প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

সর্বোচ্চ নেতা আরও বলেন, সত্য ও মিথ্যার দ্বন্দ্ব অনিবার্য। আর এ ক্ষেত্রে মিথ্যার ওপর সত্যের বিজয়ের বিষয়ে আল্লাহ প্রতিশ্রতি দিয়েছেন। এ প্রতিশ্রুতির বাস্তবায়ন হবেই। এ প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখতে চাইলে ঈমানদারদেরকে অবশ্যই সত্যবাদী, ধৈর্যশীল, দূর-দৃষ্টিসম্পন্ন, অধ্যবসায়ী ও দৃঢ় মনোবলের অধিকারী হতে হবে।

ইরানি জনগণের নানা সমস্যা প্রসঙ্গে তিনি বলেন, “আমি এসব বিষয়ে অবহিত। তবে আমি বিশ্বাস করি দেশে এমন কোনো সমস্যা নেই যেটার সমাধান করা যাবে না।”