মঙ্গলবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

আমেরিকায় সেরা অ্যানিমেশন অ্যাওয়ার্ড পেল ‘এম্পটি ভিউ’

পোস্ট হয়েছে: নভেম্বর ১৯, ২০১৮ 

news-image

আমেরিকায় সেরা অ্যানিমেশন ছবির অ্যাওয়ার্ড পেয়েছে ইরানি স্বল্পদৈর্ঘ্য ছবি ‘এম্পটি ভিউ’। ছবিটি লেখা ও পরিচালনার কাজ করেছেন ফারসি চলচ্চিত্রকার আলি জেইর কানাতনোয়ি। আমেরিকার ভারজিনিয়ায় অনুষ্ঠিত প্রথম স্ট্রেসবার্গ ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে এই পুরস্কার লাভ করে চলচ্চিত্রটি।

অ্যানিমেশন ছবিটিতে সন্তানের জন্য দীর্ঘ অপেক্ষা করা এক মায়ের আবেগঘন কাহিনী তুলে ধরা হয়েছে। সন্তান যুদ্ধে যাওয়ার পর দীর্ঘ দিন চলে গেছে তার। কিন্তু সে ফিরে আসে না। তাই ছেলের সঙ্গে পুনরায় দেখা হওয়ার আশায় পথ চেয়ে থাকেন মা।

সম্প্রতি ‘এম্পটি ভিউ’কানাডায় অনুষ্ঠিত তৃতীয় বেস্ট শর্ট ফেস্ট ও ভারতের তৃতীয় গ্রেট ম্যাসেজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে দুটি পুরস্কার লাভ করে।

এর আগে ‘এম্পটি ভিউ’ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে সেরা আনিমেশন ও সেরা মিউজিক অ্যাওয়ার্ড লাভ করে। রোটসকোপিং প্রযুক্তিতে ছবিটি নির্মাণে সময় লেগেছে দুই বছরের ওপরে। এটি দুই ও তিন মাত্রার অ্যানিমেশন ছবির সংমিশ্রণ। ইরানে প্রথম কোনো এই ধাঁচের ছবি নির্মাণ করা হয়।

আমেরিকার ভারজিনিয়া অঙ্গরাজ্যে স্ট্রেসবার্গ ফিল্ম ফেস্টিভালের প্রথম পর্ব ৯ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়। সূত্র: মেহর নিউজ এজেন্সি।