রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

আমার প্রশাসন ২০ লাখ মানুষের কর্মসংস্থান করেছে : প্রেসিডেন্ট রুহানি

পোস্ট হয়েছে: মে ২, ২০১৭ 

news-image

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার সরকার ২০ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি করেছে। সোমবার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে এক ভাষণে এ তথ্য জানিয়েছেন তিনি।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে তার নেতৃত্বাধীন প্রশাসনের নানা সাফল্য তুলে ধরতে গিয়ে একথা বলেন প্রেসিডেন্ট রুহানি। তিনিও এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাসান রুহানি বলেন, ‘আমরা কেবল স্লোগান-নির্ভর একটি সরকার চালাইনি বরং আমরা আমাদের প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটিয়েছি। আমরা কেবল ফাকা বুলি আওড়ানোর কোনো প্রশাসনও ছিলাম না বরং আমরা ছিলাম কাজে বিশ্বাসী।’

আগামী ১৯ মে ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ছয়জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের প্রার্থীরা হলেন- নীতি নির্ধারণী পরিষদের সদস্য এবং সাবেক সংস্কৃতি ও ইসলামি দিকনির্দেশনা মন্ত্রী সাইয়্যেদ মোস্তাফা মিরসালিম, বর্তমান ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি, বর্তমান প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, ইমাম রেজা (আ.)’র মাজার কেন্দ্রিক জাতীয় ও আন্তর্জাতিক কার্যক্রমের প্রধান তত্ত্বাবধায়ক ও সাবেক অ্যাটর্নি জেনারেল সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি, রাজধানী তেহরানের বর্তমান মেয়র মোহাম্মাদ বাকের কলিবফ এবং সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাইয়্যেদ মোস্তাফা হাশেমি-তাবা। সূত্র: পার্সটুডে।