মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

আমাদেরকে অবশ্যই শক্তিশালী হতে হবে: ড. রুহানি

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ৫, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, প্রতিরক্ষা শিল্পকে এতটাই শক্তিশালী করতে হবে যাতে কোনো শত্রু হুমকি দেয়ার সাহস পর্যন্ত না পায়। তিনি আজ (রোববার) তেহরানে প্রতিরক্ষা জাদুঘরের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। পার্সটুডের খবর।

প্রেসিডেন্ট বলেন, “আমাদেরকে অবশ্যই শক্তিশালী ও ক্ষমতার অধিকারী হতে হবে। কারণ পবিত্র কুরআন আমাদেরকে এতটাই শক্তিশালী হতে বলেছে যে, শত্রুরা যাতে তা উপলব্ধি করার পর সাহস হারিয়ে ফেলে।” তিনি বলেন, শত্রুদেরকে তাদের সাফল্যের বিষয়ে হতাশ করে দিতে হবে অথবা তাদেরকে এই বার্তা দিতে হবে যে, হামলা চালালে এর জন্য কঠিন মূল্য দিতে হবে।

ড. রুহানি বলেন, ইরানের সামরিক শক্তি প্রতিরক্ষামূলক। কোনো হুমকির মুখে ইরান এ বিষয়ে কোনো আলোচনা করবে না। তিনি বলেন, আমাদের শক্তি অর্জনের উদ্দেশ্য হচ্ছে শান্তি। জনগণকে রক্ষায় যে কোনো হুমকি মোকাবেলার জন্য আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, “আমরা যে কোনো সম্ভাব্য প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত আছি। কিন্তু জাতীয় প্রতিরক্ষা সক্ষমতার বিষয়ে কারো সঙ্গে কোনো আলোচনার প্রয়োজন আমরা মনে করি না। ইরানের প্রেসিডেন্ট বলেন, কারো কোনো প্রশ্ন থাকলে জোরালো উত্তর দেয়া হবে। আমাদের উত্তর পরিষ্কার। আমরা আইন, নীতিমালা ও সর্বোচ্চ নেতার ফতোয়ার ভিত্তিতে প্রয়োজনীয় যেকোনো অস্ত্র অর্জন করব।

তবে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি গণবিধ্বংসী অস্ত্রের বিরোধী এবং তার ফতোয়া অনুযায়ী ইরান কোনো গণবিধ্বংসী অস্ত্র তৈরি করবে না বলে তিনি ঘোষণা করেন।