শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

আপনি পুরো মানবতার সেবা করেছেন: জে. সোলায়মানিকে সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: নভেম্বর ২২, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইরাক ও সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে বিজয়ের মাধ্যমে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে গৃহযুদ্ধ ও বিভেদের বীজ বপনের ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানির লেখা এক চিঠির জবাবে সর্বোচ্চ নেতা এ মন্তব্য করেছেন। ইরাক ও সিরিয়ায় দায়েশের পতন হওয়ায় জেনারেল সোলায়মানি তার চিঠিতে সর্বোচ্চ নেতাকে অভিনন্দন জানিয়েছেন।

জবাবে সর্বোচ্চ নেতা বলেছেন, “এই ক্যান্সারসৃষ্টিকারী ও জীবনঘাতী টিউমারকে আপনি তছনছ করে দিয়ে শুধু মধ্যপ্রাচ্যের দেশগুলো ও মুসলিম জাতির সেবা করেন নি বরং সব জাতি ও সমগ্র মানবতার সেবা করেছেন।”

সর্বোচ্চ নেতাকে স্যালুট দিচ্ছেন ইরানি সেনা কমান্ডাররা (মাঝে জেনারেল সোলায়মানি)

ইরাক ও সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে নির্মূল করার জন্য সর্বোচ্চ নেতা জেনারেল কাসেম সোলায়মানির প্রশংসা করেন। তিনি আরো বলেন, দায়েশের বিরুদ্ধে বিজয় এ অঞ্চলে গৃহযুদ্ধ বাধানো, ইহুদিবাদী ইসরাইল-বিরোধী প্রতিরোধ ফ্রন্টকে ধ্বংস এবং স্বাধীন দেশগুলোকে গুরুত্বহীন করে তোলার বিষয়ে বিশ্বাঘাতকতাপূর্ণ ষড়যন্ত্রের জন্য চরম পরাজয়। পাশাপাশি এ পরাজয় আমেরিকার বর্তমান ও সাবেক শাসকদের জন্য যাদের অনুগত আঞ্চলিক শাসকরা তাদের প্রভাবকে কাজে লাগিয়ে ও পূর্ণ সমর্থন দিয়ে এসব সন্ত্রাসী গোষ্ঠী গড়ে তুলেছে এবং দখলদার ইহুদিবাদী ইসরাইলের প্রভাব বিস্তারে সহায়তা করছে।

সর্বোচ্চ নেতা সতর্ক করে বলেন, শত্রুদের প্রতারণাকে উপেক্ষা করা উচিত হবে না এবং মনে রাখতে হবে যারা বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে উগ্র দায়েশ সন্ত্রাসীদেরকে সৃষ্টি করেছিল তারা মধ্যপ্রাচ্যের অন্য কোনো এলাকায় অন্য আকারে নতুন করে ষড়যন্ত্র শুরু করতে পারে। এসব বিষয়ে সবাইকে সতর্ক ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সর্বোচ্চ নেতা।

এর আগে অভিনন্দন বার্তায় জেনারেল কাসেম সোলায়মানি সর্বোচ্চ নেতার প্রশংসা করে বলেছিলেন, আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর বিচক্ষণ নেতৃত্বের কারণে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর পতন ঘটানো সম্ভব হয়েছে এবং এজন্য সর্বোচ্চ নেতা এবং যারা লড়াইয়ে ত্যাগ স্বীকার করেছেন তাদের সবাইকে জেনারেল সোলায়মানি ধন্যবাদ জানান।- পার্সটুডে ।