সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইরানের হামিদ

পোস্ট হয়েছে: অক্টোবর ২৬, ২০১৫ 

news-image

বাংলাদেশের রাজধানী ঢাকার মিরপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় ইরানের হামিদ বায়াত চ্যাম্পিয়ন ও সাঈদ রোশনেই প্রথম রানার্সআপ হয়েছেন। দ্বিতীয় রানার্সআপ হচ্ছেন বাংলাদেশের আলেক্সান্ডার ওয়াদুদ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী। এসময় স্পীকার তার বক্তব্যে বলেন, একটি সুষ্ঠু জাতি গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম। তাই বাংলাদেশের তরুণ সমাজকে খেলাধুলা ও শরীরচর্চায় উদ্বুদ্ধ করতে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, ক্রীড়া শুধু অবসর ও বিনোদনের অংশই নয়, এটা মনোবল বৃদ্ধি ও শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপনেও সহায়তা করে। বর্তমান সরকার বিভিন্ন ধরনের খেলার উন্নয়নে কাজ করে যাচ্ছে। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের সাফল্য তারই প্রমাণ। স্পীকার সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট সবাইকে এ লক্ষ্যে সহায়তার আহ্বান জানান।

তিনি আরও বলেন, খেলাধুলা আন্তর্জাতিক কূটনীতি ও পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। দেশের ভাবমূর্তির উন্নয়নেও ক্রীড়ার ভূমিকা অপরিসীম। তাই তিনি বিভিন্ন ক্রীড়াবিদকে আরও কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে বাংলাদেশকে আন্তর্জাতিক পর্যায়ে সম্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ার আহ্বান জানান। টুর্নামেন্টে বাংলাদেশ, ইরান, ভারত, লেবানন, যুক্তরাজ্য ও মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৭ টিম অংশগ্রহণ করে। মোট প্রতিযোগীর সংখ্যা ছিল ১৭ জন। সূত্র: জনকন্ঠ, ২৬ অক্টোবর ২০১৫