সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

আনতালিয়া চলচ্চিত্র উৎসবে সেরা ছবি ‘থ্রি ফেসেস’

পোস্ট হয়েছে: অক্টোবর ৮, ২০১৮ 

news-image

সেরা চলচ্চিত্রের খেতাব কুড়ালো ইরানি ড্রামা ‘থ্রি ফেসেস’। ছবিটি পরিচালনা করেছেন চলচ্চিত্রকার জাফর পানাহি। তুরস্কে অনুষ্ঠিত আনতালিয়া চলচ্চিত্র উৎসবে ছবিটি সেরা ছবির পুরস্কার লাভ করে।

‘থ্রি ফেসেস’ এ অভিনয় করেছেন বেহনাজ জাফরি ও পানাহি। আনতালিয়া চলচ্চিত্র উৎসবের এবারের ৫৫তম আসর থেকে ছবিটি এই পুরস্কার জিতে। পানাহির পক্ষে তার মেয়ে অ্যাওয়ার্ড গ্রহণ করেন। গত শুক্রবার রাতে আনতালিয়া পৌরসভা আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

ইরানি ড্রামাটি নয়টি বিদেশি ও দুটি তুর্কি ছবির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে সেরা ছবির পুরস্কার ঘরে তোলে। এরআগে পানাহি ও নাদের সায়ভার যৌথভাবে লেখা স্ক্রিপ্টের ছবি ২০১৮ কান চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করে।

৫৫তম আনতালিয়া চলচ্চিত্র উৎসব ২৯ সেপ্টেম্বর শুরু হয়। প্রসংশিত ইরানি চলচ্চিত্র নির্মাতা আসগার ফারহাদি পরিচালিত ‘এভরিবডি নোজ’ প্রদর্শনের মধ্যদিয়ে উৎসব শুরু হয়। এতে তুরস্ক, রাশিয়া, চীন, ইরান, লেবানন, ইউক্রেন, জার্মানি, যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডসহ ২৬টি দেশের মোট ৮৪টি ছবি দেখানো হয়। উৎসবের পর্দা নামে ৫ অক্টোবর। সূত্র: মেহর নিউজ এজেন্সি।