শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

আগ্রাসনের বিরুদ্ধে তেহরানের জবাব হবে অত্যন্ত কঠোর: রুহানি

পোস্ট হয়েছে: জুন ২১, ২০১৭ 

news-image

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, সিরিয়ার দেইর আজ-জোরে দায়েশের অবস্থানে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলা ছিল সম্পূর্ণ সঠিক ও জরুরি। তিনি আরো বলেছেন, যে কেউ ইরানের নিরাপত্তা ভণ্ডুল করার চেষ্টা করবে তার বিরুদ্ধে তেহরানের জবাব হবে অত্যন্ত কঠোর।

মঙ্গলবার সন্ধ্যায় আলেমদের জন্য আয়োজিত এক ইফতার মাহফিলে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন রুহানি। তিনি বলেন, তেহরানে ৭ জুনের সন্ত্রাসী হামলার পর ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ সশস্ত্র বাহিনীকে যে ক্ষমতা দিয়েছে তা দিয়ে তারা এর চেয়েও ভয়াবহ হামলা চালাতে পারত।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি রোববার রাতে সিরিয়ার দেইর আজ-জোর প্রদেশে দায়েশের এক ঘাঁটিতে ছয়টি মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।  ইরানের রাজধানী তেহরানে গত সপ্তাহে দায়েশের সন্ত্রাসী হামলায় ১৮ জনের শাহাদাতের প্রতিশোধ নিতে ওই হামলা চালায় আইআরজিসি।

সন্ত্রাসীরা তেহরানে হামলা চালিয়ে তাদের লক্ষ্য অর্জন করতে পারেনি বলে উল্লেখ করেন ইরানের প্রেসিডেন্ট। তিনি বলেন, যারা ভেবেছে ইরানকে চপেটাঘাত করতে পারবে তাদের জেনে রাখা উচিত তারাই ইরানের হাতে চপেটাঘাত খাবে। ইসলামি প্রজাতন্ত্র ইরান সম্মান ও শক্তিমত্তা বজায় রেখেই নিজের পথচলা অব্যাহত রাখবে এবং এদেশের জনগণের মধ্য ঐক্য ও সংহতিও বজায় থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। সূত্র: পার্সটুডে।