রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

আগামী বছর ইরানের আর্থিক প্রবৃদ্ধি হবে ৮ শতাংশ

পোস্ট হয়েছে: জানুয়ারি ১৮, ২০১৮ 

news-image

আগামী অর্থ বছরে ইরানের আর্থিক প্রবৃদ্ধি ৮ শতাংশ হবে বলে আশা করছেন দেশটির একজন শীর্ষ কর্মকর্তা।  ইরানের পরিকল্পনা ও বাজেট সংস্থার প্রধান মোহাম্মাদ বাঘের নোবাখত এই আশাবাদ ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, ফার্সি ক্যালেন্ডার অনুযায়ী আগামী ইরানি বছর (১৩৯৭) এ ২০১৮ সালের ২১ মার্চ শুরু হয়ে শেষ হবে পরের বছরের ২০ মার্চ।

বাঘের নোবাখত বলেন, আগামী বছর ইরান ৮ শতাংশ আর্থিক প্রবৃদ্ধি অর্জন করবে, ১০ লাখের অধিক চাকরি প্রত্যাশীর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।  এছাড়াও অসমাপ্ত প্রকল্পগুলোর কাজ দ্রুত শেষ করতে আগামী বছর এগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হচ্ছে এবং এ লক্ষ্যে পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

ইরানের ন্যাশনাল ডেভেলপমেন্ট ফান্ডের (এনডিএফআই) সাবেক প্রধানের বিদায় সংবর্ধনা ও নতুন প্রধানের পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা ও বাজেট সংস্থার শীর্ষ এই কর্মকর্তা এনডিএফআই এর সাবেক প্রধান আহমাদ দুস্ত-হোসেইনিকে তার কৃতিত্বের জন্য ধন্যবাদ জানান।  ফান্ডের অধিকাংশ অর্থনৈতিক লক্ষ্য বাস্তবায়নে সাবেক এই কর্মকর্তা নিরলস ও কার্যকর প্রচেষ্টা চালিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

ইরানের আর্থিক প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, অনুকূলভাবে আর্থিক সম্পত্তির ব্যবস্থাপনা করতে কার্যকর ও গঠনমূলক পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

সূত্র: মেহর নিউজ এজেন্সি।