রবিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

অ্যাওয়ার্ড জিতলো ‘রিটাচ’ ও ‘লাঞ্চ টাইম’

পোস্ট হয়েছে: নভেম্বর ৭, ২০১৭ 

news-image

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ১৮তম বার্ষিক ওজায় চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড জিতেছে ইরানি ছবি ‘রিটাচ’ ও ‘লাঞ্চ টাইম’।  রিটাচ ছবিটি পরিচালনা করেছেন চলচ্চিত্রকার কাভেহ মাজাহেরি।  আর লাঞ্চ টাইম পরিচালনা করেছেন আলিরেজা কাশেমি।

ওজায় চলচ্চিত্র উৎসবে ‘রিটাচ’ সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির অ্যাওয়ার্ড জিতেছে।  ছবিটিতে একজন নারীর উভয়সংকট অবস্থা তুলে ধরা হয়েছে, যাকে তার স্বামীকে রক্ষা করা অথবা নিজেকে দুর্দশার জীবন থেকে মুক্ত করার যে কোনো একটিকে বেছে নেওয়ার সম্মুখীন হতে হয়।

অন্যদিকে, আলিরেজার লাঞ্চ টাইমের পুরস্কার পরিচালকের অনুপস্থিতিতে ইরানি-আমেরিকান পরিচালক বিতা ইলাহিয়ানকে দেয়া হয়।  এ ছবিতে একটি টিনেজ মেয়ের কাহিনী তুলে ধরা হয়েছে, যাকে মর্গে গিয়ে তার মায়ের লাশ শনাক্ত করতে হয়।১৮তম ওজায় চলচ্চিত্র উৎসবে ২৪টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শিত হয়। এর মধ্যে ইরানের আরও কয়েকটি ছবি রয়েছে।

সাউদার্ন ক্যালিফোর্নিয়ার ওজায়য়ে ২ নভেম্বর চলচ্চিত্র উৎসবটি শুরু হয়েছে, চলবে ১২ নভেম্বর পর্যন্ত।এর আগে হলিউডের বিখ্যাত তথ্যচিত্র পরিচালক ও অ্যাক্টিভিস্ট মাইকেল মুরের চলচ্চিত্র উৎসবে সেরা ছবির অ্যাওয়ার্ড জিতে ইরানি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিটাচ’। সূত্র: মেহের নিউজ।