বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

অলিম্পিকে নৈপূণ্যতার জন্য ইরানি দলের প্রশংসা করলেন সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: আগস্ট ২৪, ২০১৬ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী রিও অলিম্পিকে অংশ নেয়া ইরানি ক্রীড়াদলের সদস্যদের প্রশংসা করেছেন।

মঙ্গলবার এক বাণীতে তিনি বলেন, “আমি ইরানি অলিম্পিক দলের সকল প্রতিনিধি, যারা চ্যাম্পিয়ন হয়ে ইরানি জাতিকে পদক উপহার দিয়েছেন, পক্ষপাতপূর্ণ রেফারিংয়ের কারণে যারা পদক পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন, যারা ব্যর্থ হয়েছেন যদিও তাদের চেষ্টা এবং সাধনা কখনই বৃথা যাবে না, ওইসব নারী ক্রীড়াবিদ যারা ইরানি নারী জাতির জন্য সম্মান বয়ে এনেছেন, সেই সাহসী নারী যিনি পূর্ণ ইসলামি হিজাব পালন করেও অলিম্পিকে পদক জিতে ইরানি প্রতিনিধি দলের মুখ উজ্জ্বল করেছেন এবং দেশের সকল প্রশিক্ষকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

রিও অলিম্পিকে ৩টি স্বর্ণ, ১টি রৌপ্য এবং ৪টি ব্রোঞ্জ পদক নিয়ে ২৫তম অবস্থানে রয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। ইরানের পদকগুলো আসে ভারোত্তলন, কুস্তি ও তায়কোয়ান্দো থেকে। রিও অলিম্পিকের ১৩তম দিনে তায়কোয়ান্দো প্রতিযোগিতায় মেয়েদের ৫৭ কেজি ওজনশ্রেণিতে ব্রোঞ্জ পদক জিতেছেন ইরানি তরুণী কিমিয়া আলীজাদেহ জেনুরিন। এর মাধ্যমে তিনি অলিম্পিকে প্রথম কোনো ইরানি নারী হিসেবে পদক জেতার গৌরব অর্জন করেন। সূত্র:পার্সটুডে