মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

অলিম্পিকের হেভিওয়েট কুস্তিতে রৌপ্য জিতলেন ইরানের কোমেইল কাসেমি

পোস্ট হয়েছে: আগস্ট ২১, ২০১৬ 

news-image

ব্রাজিলের রিও অলিম্পিকের হেভিওয়েট ফ্রিস্টাইল কুস্তি প্রতিযোগিতায় ইরানি কুস্তিগির কোমেইল নেমাত কাসেমি রৌপ‍্য পদক জিতেছেন। এ নিয়ে একটি স্বর্ণ, তিনটি ব্রোঞ্জ পদকসহ কুস্তিতে মোট পাঁচটি পদক জিতলেন ইরানি কুস্তিগিররা।

4bk8300f4474dbckhy_800C450শনিবার রাতে ১২৫ কেজি ওজনশ্রেণিতে সোনা জয়ের প্রত্যাশা নিয়ে তুর্কি প্রতিপক্ষ তাহা আকগুলের মুখোমুখি হন কোমেইল কাসেমি। কিন্তু তার কাছে ৩-১ ব্যবধানে হেরে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয় অলিম্পিকে ইরানের হয়ে ফাইনালে খেলা প্রথম এই হেভিওয়েট কুস্তিগিরকে।

কোমেইল কাসেমি এই ইভেন্টে ফাইনালে ওঠেন আমেরিকার কুস্তিগির টারভেল ডালাগনেভকে ১০-০ ব্যবধানে হারিয়ে। ৬ মিনিটের প্রতিযোগিতায় মাত্র ৩৩ সেকেন্ডেই মার্কিন প্রতিপক্ষকে নাস্তানাবুদ করেন কাসেমি। ফাইনালে ওঠার আগে তিনি জর্জিয়া, কানাডা ও মিশরের কুস্তিগিরকেও পরাজিত করেন।

রিও অলিম্পিকের ফ্রিস্টাইল কুস্তি প্রতিযোগিতায় শুক্রবার রাতে ইরানি কুস্তিগির হাসান ইয়াজদানি চেরাতি স্বর্ণ এবং হাসান সাবজালি রাহিমি ব্রোঞ্জ পদক জিতেছেন। সবমিলিয়ে চলতি অলিম্পিকে তিনটি স্বর্ণ, একটি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ জিতে পদক তালিকার ২৩তম স্থানে রয়েছে ইরান। সুত্র:পার্সটুডে