সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে রানার্স-আপ ইরান

পোস্ট হয়েছে: নভেম্বর ৩, ২০১৯ 

news-image

হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত ২০১৯ অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে রানার্স-আপ হয়েছে ইরানি ফ্রিস্টাইল দল। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় ইরানি দল তিনটি স্বর্ণ, একটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ মেডেল লাভ করে। সৌভাগ্য অর্জন করে দ্বিতীয় স্থান অধিকারের।

২০১৮ ক্যাডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ও ২০১৯ জুনিয়র ওয়ার্ল্ডে রুপাজয়ী ইরানি অ্যাথলেট আমির হোসেইন জেইর স্বর্ণপদক লাভ করেন। তিনি ১২৫ কেজি ওজন-শ্রেণির ফাইনাল ম্যাচে ২০১৬ অনূর্ধ্ব-২৩ ইউরোপিয়ানে ব্রোঞ্জজয়ী রুশ অ্যাথলেট ভিটালি গোলোয়েভকে ১০-০ ব্যবধানে পরাজিত করেন।

৮৬ কেজিতে আজারবাইজানের গাদঝিমুরাদ মাগোমেদসাইদোভকে ৯-৩ ব্যবধানে হারিয়ে স্বর্ণপদক ঘরে তোলেন কামরান কাশেমপুর। এনিয়ে তিনি অনূর্ধ্ব-২৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয়বার সোনা জিতলেন।

অন্যদিকে, ৯৭ কেজিতে সোনা জিতেছেন ইরানের মোজতাবা গোলেইজ। তিনি রুশ প্রতিপক্ষ ২০১৭ জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন শামিল মুসায়েভকে ৮-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার সৌভাগ্য লাভ করেন। তিনি সংগ্রহ করেন সাত পয়েন্ট।

রাশিয়া মোট ১৪৫ পয়েন্ট নিয়ে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে। এরপর ইরান ১৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও আজারবাইজান ১১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান অধিকার করে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের এবারের আসরের ক্যাডেট, জুনিয়র, অনূর্ধ্ব-২৩ ও সিনিয়র সহ প্রত্যেক বয়স গ্রুপের পুরুষ ফ্রিস্টাইলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করে রাশিয়া। সূত্র: তেহরান টাইমস।