মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

English

অনলাইন কুরআন প্রতিযোগিতার নিবন্ধন চলছে

পোস্ট হয়েছে: মে ১১, ২০২২ 

news-image

প্রথম অনলাইন কুরআন প্রতিযোগিতার আয়োজন করছে দারুল কুরআন একাডেমি। আগামী জুন মাসে আন্তর্জাতিক এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা আগামী ২৬ মে মধ্যরাত পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। নির্ধারিত সময়সীমার পরে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

আন্তর্জাতিক অনলাইন কুরআন একাডেমি দারুল কুরআন একাডেমির ওয়েবসাইটে জানানো হয়েছেপ্রতিযোগিতায় প্রাপ্তবয়স্ক নারী এবং শিশুদের জন্য আলাদা আলাদা বিভাগ থাকবে।

নারীদের বিভাগে তারতিল ও তেলাওয়াত এবং আম পারা (৩০তম পারা) মুখস্ত- এই দুই বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

শিশুদের বিভাগেও থাকবে আরও দুটি বিভাগ। ৫ থেকে ১২ বছর বয়সী মেয়ে শিশুদের নিয়ে কুরআন মুখস্ত প্রতিযোগিতা এবং ৫ থেকে ১০ বছর বয়সী ছেলে ও মেয়ে শিশুদের অংশগ্রহণে পেইন্টিং প্রতিযোগিতা।

প্রাপ্তবয়স্ক নারীদের বিভাগে প্রথম পুরস্কার হিসেবে থাকছে ৩০০ ইউরোসনদ ও মেডেল (১৮০ ইউরো নগদ এবং কুরআন শিক্ষা অনুদান ১২০ ইউরো)। রানার্স আপ পাবেন ২০০ ইউরোসাথে সনদপত্র। এরমধ্যে নগদ অর্থ দেয়া হবে ১০০ ইউরো ও কুরআন শিক্ষা অনুদান ১০০ ইউরো।

শিশুদের কুরআন মুখস্ত প্রতিযোগিতায় প্রথম বিজয়ী পাবে দেড়শ ইউরোসনদ ও মেডেল। রানার্স আপ পাবে ১২০ ইউরো। অন্যদিকেশিশুদের অংশগ্রহণে পেইন্টিং প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী পাবে কুরআন শিক্ষা অনুদান।

পবিত্র কুরআনের বাণী প্রচার এবং আল্লাহর কিতাবের সেরা তেলাওয়াতকারী ও মুখস্থকারীদের বাছাই করা এবং কুরআন হেফজের প্রতি আগ্রহ বাড়ানোর উদ্দেশে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছে দারুল কুরআন একাডেমি।